how to develop free website
55
*** প্লে-গ্রুপ, নার্সারি, ইবতেদায়ী প্রথমবর্ষ ও হিফজুল কুরআন বিভাগে ভর্তি চলছে ***
 
আমাদের প্রচেষ্টা
******
১) মাদানীনেসাব ও সাধারণ শিক্ষার আধুনিক কারিকুলাম অনুসরণে আরবি, বাংলা, ইংরেজি, অংক, দীনিয়াত, সাধারণজ্ঞান, অংকন ইত্যাদি সমন্বিত বাস্তবসম্মত পাঠ্যক্রম।
২) প্রতিদিনের পড়া ক্লাসেই শেখানোর ব্যবস্থা।
৩)সুন্দর হস্তলিপির জন্য নিয়মিত অনুশীলন।
৪) বিশুদ্ধ উচ্চারণের প্রতি বাড়তি দৃষ্টি।
৫) অভিজ্ঞ ও প্রশিক্ষিত শিক্ষকমণ্ডলী দ্বারা পাঠদানের সু-ব্যবস্থা।
৬)আদর্শ মুসলিম হিসেবে গড়ে তোলার জন্য উন্নত মানসিকতা বিনির্মাণ।
৭) মাতৃস্নেহে উৎসাহ ও আগ্রহ বৃদ্ধির মাধ্যমে শিক্ষা প্রদান।
৮)পরিচ্ছন্ন, মনোরম ও নিরিবিলি পরিবেশে পাঠদান।
৯)ক্লোজড সার্কিট ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক পর্যবেক্ষণ ও নিরাপত্তা নিশ্চিতকরণ।
১০)আমাল ও সুন্নাহ, আদব-আখলাক, উন্নত নৈতিকতা এবং তারবিয়াতের প্রতি বিশেষ মনোযোগ।
১১) আধুনিক সরঞ্জামের মাধ্যমে খেলা-ধুলা ও ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা।
১২)ছাত্র-ছাত্রীদের মেধা ও মানসিক বিকাশ এবং সৃজনশীলতার প্রতি গুরুত্বারোপ।
 
আমাদের বার্তা:
******
ﺍﻗْﺮَﺃْﺑِﺎﺳْﻢِﺭَﺑِّﻚَﺍﻟَّﺬِﻱﺧَﻠَﻖَ [ইকরা বিসমি রাব্বিকাললাজি খালাক]। ইসলামের প্রথম অবতীর্ণ ওয়াহী। শুরুটা হলো শিক্ষা ও পাঠের নির্দেশ দিয়ে। জাহিলিয়াতের সমাজ, কুসংস্কার, জুলুম, কন্যা সন্তানকে জীবন্ত কবর দেয়া থেকে নিয়ে হীন কোন অন্যায় নেই যা তৎকালীন সমাজে ছিলনা। প্রথম প্রত্যাদেশ তো হতে পারত ঈমান, তাওহীদ, জুলুম নিয়ে। কিন্তু উঁহু! প্রভুর পহেলা পয়গাম ছিল ‘পড় তোমার প্রভুর নামে, যিনি তোমাকে সৃষ্টি করেছেন’। সুতরাং কেবল শিক্ষা নয়, বরং সঠিক ও যথার্থ শিক্ষাই একটি আদর্শ জাতি গড়ার প্রধান কারিগর। সেই শিক্ষার মধ্যে যেমন দীনী শিক্ষা থাকতে হবে তেমন জাগতিক শিক্ষাও থাকতে হবে। ধর্মবিমুখ জাগতিক শিক্ষা কিংবা জীবনবিমুখ ধর্মীয় শিক্ষা কোনটাই জাতির আদর্শিক বিকাশ ও মানসিক সমৃদ্ধির জন্য পূর্ণাঙ্গ ও যথেষ্ঠ নয়। তাই জাতির সার্বিক সাফল্যের জন্য অত্যন্ত প্রয়োজন প্রচলিত দ্বিমুখী শিক্ষার একটি ভারসাম্যপূর্ণ সমন্বয় ও সংস্কার। সর্বোপরি কুরআন-সুন্নাহ ভিত্তিক এমন একটি সর্বাঙ্গীন শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে হবে, যা মানুষের ইহকালীন সাফল্য ও পরকালীন মুক্তির বার্তা বয়ে আনবে।
 
কুরআন কারীম:
******
আমাদের কুরআন শিক্ষার প্রাথমিক কার্যক্রমকে তিনটি স্তরে সাজানো হয়েছে। যথাক্রমে তেলাওয়াতের ব্যকরণ ও কায়দা-কানুন ভালোমত রপ্ত করা, বিশুদ্ধ তিলাওয়াত ও বিশ্বমানের হিফযুল কুরআন। আল্লাহর তাওফীকে সময় ও শ্রেণী অনুপাতে উক্ত তিনস্তরে শিক্ষার্থীদের সর্বোচ্চ দক্ষতা অর্জনের চেষ্টা করা হয়।
 
ভাষা:
******
আরবী, বাংলা, ইংরেজি এই তিন ভাষার উপর পূর্ণগুরুত্বারোপ করা হয়। আমাদের লক্ষ্য, শিক্ষার্থীদেরকে এই তিন ভাষায় পঠন, লিখন, কথন ও শ্রবণ তথা ভাষাগত চতুর্মুখী দক্ষতায় সাবলীল ও পারদর্শী করে তোলা। এই লক্ষ্যে আমাদের প্রতিটি বর্ষকে একেকটি ভাষার জন্যে বিশেষায়িত করা হয়েছে।
 
জেনারেল শিক্ষা:
******
সর্বাধুনিক শিক্ষা-উপকরণের মাধ্যমে শিক্ষার্থীদেরকে বাংলা, ম্যাথমেটিক্স, ইংলিশ, সাইন্স, গ্লোবাল স্টাডিজ এবং আইসিটি ইত্যাদি বিষয়ে মানসম্মত শিক্ষা প্রদান করা হয়।
 
ইসলামী শিক্ষা:
******
কুরআন, সুন্নাহ, আকীদা, ফিকহ, সীরাত, ইসলামী ইতিহাস ইত্যাদির মৌলিক বিষয়াদি গুরুত্বসহ পাঠদান করা হয়।পাশাপাশি তা’লীম-তারবিয়াত, আদব-আখলাক, দৈনন্দিন আমল ও মাসনুন দোয়া এবং ইসলামী সভ্যতা-সংস্কৃতিরচর্চাও বিকাশে সর্বোচ্চ প্রচেষ্টা করা হয়।
 
বৈকালীন মক্তব:
******
স্কুলগামী ছাত্রছাত্রীদের জন্য নুরানী পদ্ধতিতে সহজে কুরআন শিক্ষা ও ফরজে আইন পরিমাণ দীনায়াত শিক্ষার ব্যবস্থা রয়েছে

Address

House #531, Road #12
Baitul Aman Housing, Adabor,
Mohammadpur, Dhaka

Contacts

Email: musharyiah@gmail.com          
Phone: 01742638815
            01965159658

Links

www.markazweb.org
www.islamask.org